VERY RECENTLY | Apurba & Tanjin Tisha | ভেরি রিসেন্টলি | Raz | Valentines Day Natok | GanerDali |

ভাতে স্ত্রীর চুল পেলে কি করবেন? যখনই চুল পাবেন তখন বলবেন, দেখো কি কাণ্ড! তোমাকে ভালোবাসি বলে তোমার চুলও আমার পিছু ছাড়লো না, খাবারেও চলে আসে। এরপর হি হি হি করে হেসে দিবেন।
 
অথবা চুল যদি মুখের ভিতর চলে যায়, তখন তাকে বলবেন, এই আমাকে একটু হেল্প করো তো। আমার মুখে তোমার একটা বিশাল লম্বা চুল এসে গেছে! প্লিজ একটু হেল্প করো, এটাকে বের করতে হবে তো। চুলটা বের করে মুখে লুকমা দিতে দিতে বলবেন, কী হয়েছে তোমার? আজকাল চুলের যত্ন নিচ্ছ না কিন্তু! এভাবে চুল পড়লে তোমার চুল তো শেষ হয়ে যাবে। তখন কিন্তু তোমাকে আর ভালোবাসবো না আমি। এই বলে দিলাম কিন্তু...।
 
ব্যস, কেইস ডিশমিশ। একদিকে স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা অটল এবং আরো বৃদ্ধি পেলো, অন্যদিকে স্ত্রী মনে মনে লজ্জিত হয়ে শাসনও পেলো। সে এখন থেকে খুব সাবধানে থাকবে। এখানে রাগ করার বা উত্তপ্ত বাক্য ছুড়ার কোন প্রয়োজন নেই। স্ত্রীর চুল তো আর কারোর নয়, আপনারই মানুষের।
#প্রকাশিতব্য 'বিবেকের মিনারে ফেরেশতার আজান' বই থেকে। পৃ.৭৩।
==================00=================00===============
কলিজা হাতে নিয়ে দেখতে বসতে হবে এই মুভি।
পরিত্যক্ত মরুভূমির মধ্যে ২০০০ ফিট ওপরে আপনি আটকে গেলেন। মোবাইল এ নেটওয়ার্ক নেই এদিকে পানিও নেই খাবারও নেই। শকুন বার বার আক্রমণ করছে। ঘুমানোর মতো অবস্থাও নেই। কিভাবে বেচে ফিরবেন আপনি? এই ধরনের একটা হাত পা ঠান্ডা করা সারভাইভাল মুভি দেখতে হলে দেখে ফেলুন ২০২২ সালের ১২ আগস্ট রিলিজ হওয়া " Fall " মুভিটি।
 
Movie: " Fall "
Director : Scott Mann
Cast: Virginia Gardner,Grace Caroline Curry Etc
Country : United States
Genre : Thriller 
 
" Apocalypto " কিংবা " The Revenant " হচ্ছে পারফেক্ট সারভাইভাল মুভি। আমার সেরা ১০ মুভির তালিকায় এই ২টি মুভি আছে। তবে " Fall " মুভিটিও সেরা ১০ এর তালিকায় চলে আসলো।
জীবন খুব ছোট তাই ইনজয় করো কিন্তু ইনজয় করতে গিয়ে জীবনটাকে আরও ছোট করে ফেলো না। এটাই হচ্ছে এই মুভির আসল প্রতিপাদ্য ব্যাপার। হরর থ্রিলার যেই জনরার ভক্তই হোন না কেন এই মুভি আপনার জন্য মাস্ট ওয়াচ। আপনার কলিজা কাপাকাপি শুরু হয়ে যাবে কথা দিচ্ছি। আমার হাত পায়ের তালু ঘেমে আসছিল মুভিটি দেখার সময়। ক্যামেরা এঙ্গেল গুলো মাথা হ্যাং করা ছিল। এক কথায় বলতে চাই রিভিউ দিয়ে এই মুভি সম্পর্কে বুঝানো সম্ভব না। এটা সম্পুর্ন চোখে দেখার ব্যাপার। চোখে দেখলে বুঝতে পারবেন এটা কোন লেভেলের মুভি।
 
১০৭ মিনিটের একটা বিরিয়ানি এটা। হিন্দি ডাব নারিকেল চেয়ে লজ্জা দিবেন না। বাংলা সাবটাইটেল দিয়ে দেখতে হবে। দেশি বিদেশি সব ওয়েবসাইটে মুভিটি পেয়ে যাবেন। অতিরিক্ত দুর্বল চিত্তের মানুষ মুভিটি এড়িয়ে যান। তবে ভয়কে জয় করে দেখতে পারলে বছরের সেরা কিছু একটা দেখে ফেলবেন।
ব্যাক্তিগত রেটিং ৯/১০ 💖
====================00 ====================00 ============
প্ল্যানিং
মামুন🫣
 
 
তানিয়া আর ওর দুইবাচ্চা নিয়ে আব্বার সামনে হাজির হলাম।
আব্বাকে দেখেই আমরা দুইজন আব্বার পা ছুঁয়ে সালাম করলাম। আমাদের দেখাদেখি বাচ্চা দুইটাও আব্বার পা ছুঁয়ে সালাম করলো।
 
আব্বা আমাদের দেখে আকাশ থেকে পড়ার মতো অবস্থা হয়ে জিজ্ঞেস করলো ঘটনা কি?
আমি আমতাআমতা করে বললাম " আব্বা ও হচ্ছে তানিয়া। আজ থেকে ৮ বছর আগে ওর সাথে আমার প্রেম ছিল। কিন্তু ওর আব্বা ওকে জোর করে অন্য যায়গায় বিয়ে দিয়ে দেয়। এতদিন খুব সুখেই স্বামীর সংসার করছিল। এই দুইটা ওর ছেলে। কিন্তু হঠাৎ স্বামী অন্য একটা মেয়েকে চুরি করে বিয়ে করে। তাই সেই স্বামীকে তালাক দিয়ে বাপের বাড়ি চলে আসে। কাল আমি এক বন্ধুর মারফতে এসব জানতে পারি। তাই ওকে নিয়ে আসছি আপনার সাথে পরিচয় করিয়ে দেওয়া জন্য। আব্বা আমি ওকে বিয়ে করতে চাই। কিন্তু ও রাজি হচ্ছিল না। কারণ ওর দুইটা বাচ্চা আছে। আমি বলছি বাচ্চাসহ আমি ওকে মেনে নিতে চাই। তাই আপনার কাছে নিয়ে আসছি। আপনি হুকুম দিলে আজকেই ওকে আমি বিয়ে করতে চাই আব্বা"। 
 
আব্বা আমার কথা শুনে হাসলেন তারপর বললেন " মানুষের ছেলেদের এতদিন চুরি করে বউ নিয়ে আনতে দেখছি। আর আপনি দেখি তার থেকে একধাপ এগিয়ে। দুইটা বাচ্চাসহ নিয়ে আসছেন।
ইতিমধ্যে বাচ্চা দুইটা আব্বাকে দাদুভাই দাদুভাই বলে ডাকা শুরু করেছে। এসব দেখে আম্মা মুখে কাপড় দিয়ে ফুপিয়ে ফুপিয়ে কাঁদছে।
 
আমি কোনোরকমে বললাম " আব্বা, বাচ্চাদের নিয়ে কোনো কথা বলবেন না। আর আজকাল বাচ্চাকাচ্চা মানুষ করতে প্রচুর খরচ। আপনি একবার চিন্তা করে দেখেন। দুইটা বাচ্চা মানুষ করতে আমার কতো টাকা খরচ হবে? সেখানে আমি দুইটা বাচ্চা রেডিমেড পাচ্ছি। কোনো খরচ নাই আব্বা।
আব্বা ঠ্যাস করে একটা থাপ্পড় দিয়ে বললো " তোমার কোনোদিন আক্কেল হবে না? চিন্তা করে দেখছিলা একবার কি বলতেছ?
 
আব্বা আমার বয়স পঁয়ত্রিশ চলে। কতদিন ধরে আপনাকে বলছি আমার একটা বিয়ে দিতে। কিন্তু আপনি দেন নাই। একা একা আমার ঘুম আসেনা আব্বা। কেমন একা একা লাগে। আমার সব বন্ধুবান্ধব বিয়ে করে বাচ্চাকাচ্চার বাপ হয়ে দুধাপ এগিয়ে গেছে। সেখানে আমার বিয়েই হয়নাই। আমি তানিয়াকে বিয়ে করতে চাই। আর বাচ্চাদুইটাকে আমার খুব ভালো লাগছে। সন্তান হিসাবে মেনে নিতে আমার কোনো সমস্যা নাই। 
 
আব্বা আবার একটা থাপ্পড় দিয়ে বললেন " ওরে গাধার বাচ্চা গাধা। তাই বলে তোরে বাচ্চাসহ বিয়ে করতে হবে? দেশে কি আর কোনো পাত্রী নাই?"
আব্বা হুজুর আমিও ঠিক এতদিন এই কথাই বলছিলাম। দেশে এতো পাত্রী থাকতে আপনি আমার বিয়ে দেন না কেন। দাদাজান বিয়ে করছে ২১ বছর বয়সে। আপনি বিয়ে করছেন ২৪ বছর বয়সে। আর আমার বয়স ৩৫ চলে। আমি জানি আপনি আমার বিয়ে দিবেন না। তাই আমি তানিয়াকেই ওর বাচ্চাসহ বিয়ে করতে চাই।
 
আমার এসব কথা শুনে আব্বা হঠাৎ বুকে হাত দিয়ে শুয়ে গেলেন। আমি আর আম্মা ছুটে গেলাম আব্বার কাছে। বুঝলাম আব্বার হার্টের ফালুদা বানিয়ে দিয়েছি। আমি ৯৯৯ কল দিয়ে সাথেসাথেই এম্বুলেন্স ডাকলাম। 
 
আমি আর আম্মা এম্বুলেন্সে বসে আছি। আব্বাহুজুর বুক হাত দিয়ে শুয়ে। এম্বুলেন্সে উঠার আগে বাচ্চাসহ তানিয়াকে ওর বাবার বাসায় পাঠিয়ে দিয়েছি। আম্মা বসে বসে কাঁদছেন।
হঠাৎ আব্বা উঠে বসে বললেন আমার কিছু হয়নাই। আমি ঠিক আছি। মেয়েটা কোথায় ?
আব্বার কথা শুনে আমি আকাশে থেকে পড়ার মতো অবস্থা। মানে কি এসবের। তবুও আমতাআমতা করে বললাম "ওকে ওর বাড়িতে পাঠিয়ে দিয়েছি আব্বা"।
আব্বা আমার কথা শুনে বললেন " এক মাসের মধ্যে তোমার বিয়ের ব্যবস্থা করতেছি। তবুও ঐ মেয়েকে বিয়ে করা যাবে না।
 
কিন্তু আব্বা আপনি এইভাবে অভিনয় করে আমাদের ভয় দেখালেন কেন?
আব্বা বললেন " এছাড়া আমার কোনো উপায় ছিল না। তোমাকে আমি ওভাবে বিয়ে করতে দিবো না। তাই অভিনয় করেছি।
আজ আমার বিয়ে হয়েছে। আব্বা খুব সুন্দরী একটা মেয়ের সাথে বিয়ে দিয়েছে। সব ববন্ধুদের থেকে আমার বউ সুন্দরী। 
 
বাসার রাতে ঢোকার আগে তানিয়া কে মেসেজ দিয়ে বললাম " বন্ধু তোর প্ল্যানিং কাজে দিয়েছি। তোর কথাই ঠিক। আব্বা এক মাসের মধ্যেই বিয়ে দিলো। তোকে খুব মিস করতেছি। এমন টাইমে তুই বিদেশ গেলি। দেশে এলে তোর বোনের ছেলে দুটোকে নিয়ে বাসায় আসিস। আব্বাকে চমকে দিবো"।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url